ইউটিউব ও ডিজিটাল মার্কেটিংঃ

ই-কমার্স কিংবা f-commerce প্রতিষ্ঠানগুলোর ফেসবুক প্রীতির এরকটা এফেক্ট ভালোভাবে লক্ষ্য করা যাচ্ছে ফেসবুক পেইজ এর রিচ এ। ফেসবুকে পণ্যের ছবি পোস্ট করে ডেসক্রিপশনে প্রাইস আর অন্যান্য তথ্য দিয়ে পণ্যের প্রতি ক্রেতা আকৃষ্ট করা একটা কমন ট্রেন্ড। বাট ভিডিও মার্কেটিং এর কী হবে? কিংবা গুগলের পর বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সার্চ ইঞ্জিন ইউটিউবের কী হবে? একটু কি ভেবে দেখেছেন? কিংবা বিজনেস দাড় করানোর জন্য এত কাঠখড় পোড়ানোর পরেও আমাদের কেন প্রপার জায়গাতে কাজ করার অনীহা?
গত কয়েক বছরে গ্লোবাল ভাবেই ভিডিওর কনটেন্ট এর জনপ্রিয়তা বেড়েছে অনেক হতে। হারে। চলতি বছরে এই হার যে আরো পাঁচ থেকে দশ গুণ বাড়বে তা বলার অপেক্ষা রাখে না।
তাই প্রোডাক্টের ভিডিও তৈরি করুন। শুধু ফেসবুক লাইভ এ সেল নয়, প্রপার ভিডিও তৈরি করুন আপনার পণ্যের। সিঙ্গেল পণ্যের জন্য সিঙ্গেল ভিডিওতে ডেজিগনেট করুন। একেবারে স্টুডিও লেভেলের প্রফেশনাল ভিডিও হতে হবে না। জাস্ট ডিমান্ড এর সাপ্লাই টা তৈরি করুন। মানুষ এখন সব কিছু ভিডিওর আকারে চায়। এটাই ডিমান্ড। তাছাড়াও আপনার ওয়েবসাইটে সিঙ্গেল প্রোডাক্ট পেইজে সেই প্রোডাক্টের ভিডিও এম্বেড করুন।

কাজ করুন, কাজের মত।

উলু বনে মুক্তা ছড়ানো ছেড়ে সেটা করুন, যেটা সত্যিকারের প্রচার করবে আপনার ব্র্যান্ড এবং পণ্যের। আমি ওয়েবসাইট এবং অনলাইন মার্কেটিং রিলেটেড অনেক ভিডিও কন্ঠে আমার ইউটিউব চ্যানেলে আপলোড করে থাকি। আমার ওয়েব ডেভলপমেন্ট কাজের সকল প্রজেক্ট ই আসে ইউটিউব থেকে। মানুষকে আপনার পণ্য রিলেটেড ইনফরমেটিভ ভিডিও দিয়ে হেল্প করুন। পছন্দ করলে তারাই আপনার ক্রেতায় পরিণত হবে। আর শুধু ইউটিউব ই কেন? ফেসবুকের ক্ষেত্রেও তো ভিডিও কনটেন্ট এর রিচ অনেক গুণ বেশি হয়। আর বেশি পরিমাণে প্রচার কেই বা না চায়!
তাহলে লেগে পড়ুন ভিডিওর কনটেন্ট তৈরিতে। সেল আপনার করতে হবে না, ভিডিওই আপনার হয়ে সেল করে দেবে 
আমাদের ভিডিও গুলো দেখতে এখানে ক্লিক করুন ও ফেসবুকে আমাদের পেজ লাইক দিয়ে সাথে থাকতে এখানে ক্লিক করুন